ফুড ব্যাংকিং টিমের খাদ্য সামগ্রী বিতরণ

 

হতদরিদ্রদের মধ্যে খাবার পৌছে দেওয়ার লক্ষ্যে ফুড ব্যাংকিং টিম ‘ডাস্টবিনে নয়, অসহায় মানুষের মুখে অন্ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট শহরে কাজ করে যাচ্ছে।

বিভিন্ন অনুষ্ঠান বা উৎসবে অবশিষ্ট খাবারের সন্ধান পেলে ছুটে যায় তারা। আর সেগুলো সংগ্রহ করে অসহায়দের হাতে হাতে তুলে দেয় ফুড ব্যাংকিং টিমের সদস্যরা।

বর্তমান প্রতিকূল পরিস্থিতিতেও আর সেই টিমের সদস্যরা ঘরে বসে নেই। অঘোষিত লকডাউনে টিমের উদ্যোগে নেওয়া হয়েছে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম। আর তাদের কল্যাণে খাদ্যসামগ্রী বিলিয়ে দেওয়া হচ্ছে করোনায় কর্মহীন মানুষের দ্বারে দ্বারে।

সোমবার (৩০ মার্চ) এর ব্যতিক্রম হয়নি। নগরীর বিভিন্নস্থানে কর্মহীন মানুষদের হাতে তুলে দেওয়া হয় খাদ্যসামগ্রী।

ফুড ব্যাংকিং টিমের সদস্যরা জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অঘোষিত লকডাউনে রয়েছে পুরো দেশসহ সিলেট। এতে করে অসহায় হয়ে পড়েছেন সাধারণ দিনমজুর ও হতদরিদ্র মানুষেরা। নগরে মানুষের চলাচল না থাকায় কর্মহীন মানুষদের একটু ভরসা দিতে ফুড ব্যাংকিং টিমের সামান্য প্রয়াস।

তারা জানান, ১ম ধাপে তারা নগরীর শাহী ঈদগাহ, আম্বরখানা, সাপ্লাই এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করে। আগামী ৭ এপ্রিল (মঙ্গলবার) ২য় ধাপে বিতরণ করা হবে নগরীর অন্যান্য এলাকায়। এতে চাইলে সমাজের বিত্তবানরাও তাদের সাথে মিলিত হয়ে সাহায্যের হাত বাড়াতে যুক্ত হতে পারেন। (০১৭৬৮-৩২৩৮৮২, ০১৭২৮-৩৭৫১২৩)।

খাদ্যসামগ্রী বিতরণকালে স্বার্থহীন সমাজ কল্যাণ সংস্থা ও ফুড ব্যাংকিং টিমের কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

 

 

শেয়ার করুন