মেসিরা বার্সাকে দেউলিয়ার পথে ঠেলছেন!

স্পোর্টস ডেস্ক :: করোনার কারণে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার আর্থিক কাঠামো ভেঙে পড়েছে। খেলোয়াড়দের ঠিক মতো বেতন দিতে পারছে না তারা।

মেসি-পিকেদের তাই বেতন কমানোর প্রস্তাব দিয়েছে বার্সা। সেই প্রস্তাবে সাড়া দেননি তারা। জানুয়ারিতে তাই ঋণের দায়ে জর্জরিত কাতালান ক্লাবটি দেউলিয়া হয়ে যেতে পারে বলে খবর।

সেই পথে বার্সাকে আরও ঠেলে দিচ্ছেন লিওনেল মেসি-নেইমাররা। তারা কাতালান ক্লাবটির কাছে বকেয়া অর্থ পায় বলে দাবি উঠেছে। সেই অর্থ পাওয়ার জন্য চেষ্টাও চালাচ্ছেন।

নেইমার যেমন দাবি করেছেন, বার্সার কাছে তার পাওনা আছে ৪৪ মিলিয়ন ইউরো। সেই অর্থ সাবেক ক্লাব সহজে তাকে দেবে না, এটা নেইমার বুঝেও ফেলেছেন।

ব্রাজিলিয়ান পিএসজি উইঙ্গার তাই বার্সার বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এই খবর তাজা থাকতেই নতুন বোমা ফাঁটিয়েছে সংবাদ মাধ্যম ইএসপিএন।

তারা জানিয়েছে, বার্সার কাছে বোনাস বাবদ মেসি পাবেন ৩৩ মিলিয়ন ইউরো। বোনাসের মূল পাওনা ছিল ডাবল। তবে বার্সা অর্ধেক অর্থ শোধ করেছে।

চুক্তিতে যেহেতু আছে বাকি অর্থটাও প্রাপ্য মেসির। বার্সার ইতিহাস সেরা ফুটবলার মেসির চলতি মৌসুমেই শেষ হচ্ছে চুক্তি। আর কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি শেষ হলেই তাকে বুঝিয়ে দিতে হবে ওই অর্থ।

মেসির ওই পাওনাটা আনুগত্য বোনাস বাবদ। অর্থাৎ মেসি তার ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় বার্সায় থেকে ক্লাবের প্রতি আনুগত্য দেখিয়েছেন সেজন্য।

শেয়ার করুন