করোনা মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে কঠোর হতে হবে প্রশাসনকে’

সিলেটের মানচিত্র ডেস্ক::
খুলনায় করোনা মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে প্রয়োজনে প্রশাসনকে কঠোর হতে হবে বলে মত দেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সুশীল সমাজ ও মিডিয়ার ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভায় বক্তরা এ মত দেন। শনিবার (২১ নভেম্বর) খুলনার দৈনিক পূর্বাঞ্চল ডায়ালগ সেন্টারে এ সভার আয়োজন করে খুলনা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা মেডিক্যাল অ্যাসোসিয়েশন-বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ। সভাপতিত্ব করেন খুলনা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জামাল পপলু। সঞ্চালনা করেন সাংবাদিক গৌরাঙ্গ নন্দী ও মঞ্জুরুল আহসান পান্না। আলোচনায় অংশ নেন হুমায়ুন কবির ববী, মো. জাহাঙ্গীর আলম, শাহ মামুনুর রহমান তুহিন, এনামুল হক, সরদার আবু তাহের প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিদেশফেরত ব্যক্তিদের ওপর নজরদারি আরও বৃদ্ধি করা প্রয়োজন। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বয়হীনতা বাড়ছে। এ বিষয়টিও গুরুত্বের সঙ্গে দেখা দরকার।

বক্তারা বলেন, এ রকম অবস্থা চলতে থাকলে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা কঠিন হবে। পাড়া মহল্লা থেকে শুরু করে সর্বত্র করোনার প্রভাব বিস্তৃত হবে। তাই সচেতনতা বৃদ্ধিতে সহনশীল অবস্থা থেকে বেরিয়ে এখন আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে কঠোর হওয়ার বিকল্প নেই।

শেয়ার করুন