২ ছক্কার অপেক্ষায় পোলার্ড

স্পোর্টস ডেস্ক::
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০০ ছক্কার মাইলফলকের সামনে রয়েছেন ক্যারিবীয় ব্যাটসম্যান কাইরন পোলার্ড। আর দুটি ছক্কা মারতে পারলেই আইপিএল ইতিহাসের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ছক্কার ডাবল সেঞ্চুরি হাঁকাবেন তিনি।

পোলার্ড এখন পর্যন্ত ১৬৪ ম্যাচে ১৯৮টি ছক্কা মেরেছেন রোহিত। এই কীর্তি সবার আগে গড়েছিলেন আরেক ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইল। ক্যারিবীয় এই ব্যাটিং দানব এখন পর্যন্ত ৩৪৯টি ছক্কা মেরেছেন। এবি ডি ভিলিয়ার্স আইপিএলে তৃতীয় সর্বোচ্চ ২৩৫টি ছক্কা মেরেছেন। ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটে আইপিএল ছক্কা দেখেছে ২১৬টি। চতুর্থ এবং পঞ্চম সর্বোচ্চ ছক্কার রেকর্ড দখলে রয়েছে রোহিত শর্মা এবং বিরাট কোহলির।

২১৩টি ছক্কা মেরেছেন রোহিত। আর কোহলি হাঁকিয়েছেন ২০১টি ছক্কা। এদিকে আরও বেশ কয়েকটি রেকর্ডের দ্বারপ্রান্তে রয়েছেন পোলার্ড। আর মাত্র ৪টি চার মারলেই আইপিএলে ২০০ চারের রেকর্ড গড়বেন তিনি। আর বল হাতে ৭ উইকেট নিলেই ৩০০ উইকেট পূরণ হবে তাঁর। এ ছাড়া টি-টোয়েন্টিতে অন্তত ৩০০ উইকেট এবং ৫ হাজার রান করা চতুর্থ হবেন পোলার্ড। এর আগে এই কীর্তি রয়েছে কেবল ডুয়াইন ব্রাভো, সাকিব আল হাসান এবং আন্দ্রে রাসেলের।

  •  
শেয়ার করুন