বিশ্বে ২৯ লাখ ২৭ হাজার জনের করোনায় মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক::
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ইতোমধ্যে মারা গেছেন ২৯ লাখ ২৭ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন সাড়ে ১৩ কোটি মানুষ। এছাড়া সুস্থ হয়েছেন সাত কোটি ৬৮ লাখের বেশি মানুষ।

রোববার (১১ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৫৩ লাখ ৫৬ হাজার ২৫৬ জন এবং মারা গেছেন ২৯ লাখ ২৭ হাজার ৮০৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৬৮ লাখ ৯৯ হাজার ৬৯৫ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ১১ লাখ ৫০ হাজার ৮৭৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৬১ হাজার ৭৮২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ হয়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৬ জন, মারা গেছেন তিন লাখ ৫১ হাজার ৩৩৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৭ লাখ ৩৯ হাজার ৬৪৯ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ৮০৫ জন, মারা গেছেন এক লাখ ৬৯ হাজার ২৭৫ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ২০ লাখ ৮১ হাজার ৪৪৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে থাকা মেক্সিকোয় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন দুই লাখ নয় হাজার ২১২ জন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৭৮ হাজার ৪২০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী শনিবার (১০ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ লাখ ৭৮ হাজার ৯৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯ হাজার ৬৬১ জন। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ৩৭৮ জন।

  •  
শেয়ার করুন