এল ক্লাসিকো জিতে শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক::
মৌসুমের প্রথম এল ক্লাসিকোর মত ফিরতি ম্যাচেও জিতেছে রিয়াল মাদ্রিদ। আগেরবার কাম্প নউয়ে রিয়াল জিতেছিল ৩-১ গোলের ব্যবধানে; আর এবার ব্যবধান কমল ঠিকই কিন্তু এবারও হারে মাঠ ছাড়ল বার্সেলোনা। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠেছে জিনদিনে জিদানের দল।

শনিবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় ২-১ গোলে জিতেছে রিয়াল। করিম বেনজেমার গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন টনি ক্রুস। বার্সেলোনার একমাত্র গোলটি করেন অস্কার মিনগেসা।

৪৩ বছর পর বার্সেলোনার বিপক্ষে টানা তিনটি ম্যাচ জিতল রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এর আগে টানা তিনটি ম্যাচ তারা জিতেছিল ১৯৭৮ সালে, সেবার সবগুলোই লা লিগায়।

ম্যাচের ১৩তম মিনিটে প্রথম গোল পেয়ে যায় রিয়াল। ফেদেরিকো ভালভেরদে পাস থেকে লুকাস ভাসকেস ছয় গজ বক্সের মুখে বেনজেমার দিকে বল বাড়ালে চমৎকার সাইড-ফুট ফ্লিকে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড।

২৭তম মিনিটে ক্রুসের ফ্রি কিকে আবারও এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

৬০তম মিনিটে গোলের দেখা পায় বার্সেলোনা। বাঁ দিক থেকে আলবার ক্রস দুই পায়ের ফাঁক দিয়ে ছেড়ে দেন বদলি নামা অঁতোয়ান গ্রিজমান। আর ফাঁকায় বল পেয়ে ১০ গজ দূর থেকে ব্যবধান কমান প্রথম ক্লাসিকো খেলতে নামা তরুণ ডিফেন্ডার মিনগেসা।

এই জয়ে ৩০ ম্যাচে ২০ জয় আর ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠেছে রিয়াল মাদ্রিদ। ২৯ ম্যাচে সমান জয় ও ড্র নিয়ে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে আতলেটিকো মাদ্রিদ। ৩০ ম্যাচে ২০ জয় আর ৫ ড্রয়ে তৃতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৫।

  •  
শেয়ার করুন