দেশে একদিনে করোনায় সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু

 

সিলেটের মানচিত্র ডেস্ক  ::: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৮২ জনে।

একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪১৭ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জন। এদিন সুস্থ হয়েছেন আরও ৫ হাজার ৬৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ২ হাজার ৯০৮ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় যে ১০১ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ৬৭ জন পুরুষ, ৩৪ জন নারী। তাদের ৯৪ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আর বাসায় মারা গেছেন সাত জন।

শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত এই ১০১ জনের মধ্যে ৬৩ জন ষাটোর্ধ্ব, ২৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী সাত জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মৃতদের বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, এই ১০১ জনের ৫৯ জনই ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ২০ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া রংপুর বিভাগে ছয় জন, খুলনা বিভাগে পাঁচ জন, বরিশাল বিভাগে চার জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে এবং সিলেট বিভাগে একজন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন।

  •  
শেয়ার করুন