ফিলিস্তিনিদের উপর রকেট হামলা ও হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্র মিশিগানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র : ফিলিস্তিনিদের উপর ইসরাইলিদের চলমান রকেট হামলা ও হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্র মিশিগানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

রবিবার কয়েক হাজার মানুষ নানা ধর্ম বর্নের নানা ভাষা ভাষী এবং নানা দেশের মানুষ এই বিক্ষোভ সমাবেশে সমবেত হন। দুপুর ১ টায় ডিয়ারবর্ন শহরের পুলিশ ডিপার্টমেন্টের সামনে সকলে সমবেত হন। এসময় কয়েক হাজার মানুষ একত্রিত হয়ে সকলে ফিলিস্তিনিদের অনতিবিলম্বে রকেট হামলা বন্ধের দাবী করেন।

সম্প্রতি আল আকসা মসজিদের আক্রমন এবং বোমা হামলায় অন্তত ৪২ জন নিয়ত হবার ঘটনার তীব্র নিন্দা জানানো হয় । যুক্তরাষ্ট্রের প্রেসিডন্ট জো-বাইডেন প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষন করে বলা হয়, যুক্তরাষ্ট্র যেন ইসরাইলিদের পক্ষে অবস্হান না নেয়। বক্তারা বলেন যুক্তরাষ্ট্র যেন ইসরাইলিদের অস্ত্র এবং পররাষ্ট্র নীতিতে বিলিয়ন বিলিয়ন ডলার প্রদান করে সেটি যেন বন্ধ করে দেয় । কারন ইসরাইলী রাষ্ট্র একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে। ১৯৬৭ সাল থেকে ফিলিস্তিনি দেশ কে দখল করে রেখেছে ।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্তিত ছিলেন ইউ এস কংগ্রেসের সদস্য রাশিদা তালিব । রাশিদা তালিব ফিলিস্তিনি রেফুজি থেকে আজ যুক্তরাষ্ট্র কংগ্রেসের সদস্য হয়েছেন তিনি বলেন সকল কে সম্মিলিত ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইয়েমেনী, লেবাননী, মিশরীয়, ইরাকী, জর্ডানী, লিবিয়া, ইরানী, বাংলাদেশী, ইন্ডিয়ান, পাকিস্তানী, আফ্রিকান, মেক্সিকান, কৃষ্ণাঙ্গ, শ্বেতাঙ্গ সকলেই সতস্ফুর্ত ভাবে এই বিক্ষোভ অংশগ্রহন করেন।

বাংলাদেশী কমিউনিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং এ্যামপ্যাকের চেয়ারম্যান ডক্টর রাব্বী আলম, মিনহাজ রাসেল চৌধুরী, মাহাবুব রাব্বী খান, সৈয়দ আলী রেজা, নাজেল হুদা, মনজুরুল করীম তুহিন, আরমানী আসাদ, ফজল চৌধুরী , নঈম লিয়ন চৌধুরী সহ আরো অনেকে। সমাবেশ, রোড মার্চ এবং গাড়ীর বহরের মাধ্যমে মিশিগান এ্যাভিনিউ মুখরিত হয়ে ওঠে এবং বিক্ষোভ সমাবেশটি বিকাল ৫ টায় সমাপ্ত হয়।

  •  
শেয়ার করুন