সাংবাদিক নিপীড়ন বন্ধের প্রতিবাদে যুক্তরাষ্ট্র মিশিগানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, তাঁকে হেনেস্তা ও নির্যাতনকারীদের শাস্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বিকেলে হ্যামট্রাম্যাক সিটির বাংলাদেশ এভিনিউতে (কনান্ট) অবস্থিত আলাদিন সুইটস এ্যান্ড ক্যাফের বাইরে খোলা জায়গায় প্রবাসে কর্মরত গণমাধ্যমকর্মী ও প্রবাসী জনসমাজের ব্যানারে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে মিশিগান স্টেট ডিস্ট্রিক-১৪ রিপ্রেজেনটিভ অ্যাব্রাহাম আয়াস উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেন। তাঁর বক্তব্যে বলেন,দোষীদের শাস্তি নিশ্চিত হলেই বাকস্বাধীনতা নিশ্চিত হবে এবং একটি সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়ক হবে। সাংবাদিকদের সংবাদ সংগ্রহের স্বাধীনতা নিশ্চিত করাসহ সাংবাদিক নিপীড়ন বন্ধের আহবান জানান বাংলাদেশ সরকারের কাছে।
এসময় বক্তব্য রাখেন হেমট্রামিক সিটির মেয়র ক্যারন মায়েস্কী, বাংলাদেশী বংশোদ্ভুত সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ হাসান, বিএডিসির ভাইস প্রেসিডেন্ট সালমা সুলতানা।
গণমাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন, সুপ্রভাত মিশিগানের সম্পাদক চিন্ময় আচার্য্য, সাংবাদিক মোস্তফা কামাল, আরটিভির এবং সবুজ সিলেট যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান (হেলাল), প্রথম আলোর মিশিগান প্রতিনিধি ফারজানা চৌধুরী পাপড়ি, ইকবাল ফেরদৌস, রফিকুল হাসান চৌধুরী তুহিন, কাওছার দেওয়ান, শফিকুর রহমান, তোফায়েল রেজা সোহেল, আশিকুর রহমান, জুয়েল খান, সাহেল আহমেদ,। এছাড়া হ্যামট্রাম্যাক সিটির কাউন্সিলর প্রার্থী আরমানি আসাদ, কোভি লন, কমিউনিটি অ্যাক্টিভিস নাজেল হুদা, জাকির আহমেদ, আরিফ আরমান, ফ্রিল্যান্সার মিল্টন বড়ুয়া সমাবেশে বক্তৃতা করেন।
বক্তারা বলেন, রোজিনার ওপর হামলা মানে বাংলাদেশের সাংবাদিকতার ওপর হামলা। যারা সাংবাদিক রোজিনাকে হেনস্তা করেছে,তাদের বিচার করতে হবে। বাংলাদেশের প্রত্যেকটি সাংবাদিক নির্যাতনকারী দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।
  •  
শেয়ার করুন