শিক্ষার্থী রাহাত হত্যার ঘটনায় মামলা

সিলেটের মানচিত্র ডেস্ক : সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজ ক্যাম্পাসে মো. আরিফুল ইসলাম রাহাত নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা দায়ের করেছে নিহতের পরিবার।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) রাতে নিহতের চাচা শফিকুল ইসলাম বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলাটি করেন।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালকুদার বলেন, ‘রাহাতের চাচা বাদি হয়ে একটি হত্যা মামলা করেছেন। সে মামলায় ৩ জনের নাম উল্লেখ ও ৫-৭ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে।’

এই মামলায় কাদের আসামি করা হয়েছে তাদের নাম (ওসি) কামরুল হাসান তালকুদার জানাতে পারেননি। তবে ‘আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে’ বলে জানান তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুর সোয়া একটার দিকে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজ ক্যাম্পাসে মো. আরিফুল ইসলাম রাহাত নামের এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে খুন করা হয়।

এই ঘটনায় দক্ষিণ সুরমার সিলাম এলাকার সাদি নামের একজন জড়িত বলে জানিয়েছেন রাহাতের চাচাতো ভাই রাফি।

নিহত রাহাত দক্ষিণ সুরমার ধরাধরপুর গ্রামের প্রবাসী সুরমান আলীর ছেলে এবং দক্ষিণ সুরমা সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

এদিকে এই ঘটনার নেপথ্যে ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধ থাকতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। অভিযুক্ত সাদি ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত বলে জানা গেছে।

শিক্ষার্থী হত্যার ঘটনায় গতকাল শুক্রবার থেকে ২৬ অক্টোবর পর্যন্ত কলেজের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এছাড়া ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানান অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম।

এছাড়া শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে সিলেট-ঢাকা মহাসড়কের চণ্ডিপুল এলাকায় সড়ক অবরোধ করেন স্থানীয় ও রাহাতের সহপাঠীরা। পরে পুলিশের আশ্বাসে ৪ টার দিকে অবরোধ প্রত্যাহার করা হয়।

  •  
শেয়ার করুন