আওয়ামী লীগ নেতা শমশের বক্স আর নেই

সিলেটের মানচিত্র ডেস্ক : সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা শমশের বক্স আর নেই। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে নগরের জল্লারপাড় এলাকার নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন তিনি।

সিলেট মুক্তিযোদ্ধা গলি ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি শমশের বক্সের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন এই ব্যবসায়ী সমিতির বর্তমান সভাপতি মেহেদী কাবুল।

শমশের বক্সের জানাযার নামাজ শনিবার বাদ জহুর জল্লার পার জামে মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভোগছিলেন নানা কারণে সিলেটে আলোচিত হওয়া এই নগরের ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের এই সভাপতি।

২০১৭ সালে সিলেট নগরের কোর্ট পয়েন্ট এলাকায় লাগানো একটি বিলবোর্ড দেশজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিল।

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে লাগানো হয়েছিল বিলবোর্ডটি। বিলবোর্ডে শেখ হাসিনার ছবির পাশাপাশি তার ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ছবিও যুক্ত ছিল। এতে জয়ের উদ্দেশে লেখা ছিল, ‘জয় তোমার শমশের আংকেল বলছি, জাতি তোমার নেতৃত্বের অপেক্ষায় প্রহর গুনছে।’

এই বিলবোর্ড লাগিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচিক সমালোচিত হন শমশের।

১৫ আগস্ট, জেল হত্যা দিবস, শেখ হাসিনার জন্মদিন, নির্বাচনসহ নানা উপলক্ষে নগরীতে নিজ খরচে নগরে বিলবোর্ড টানাতেন তিনি। ব্যতিক্রমী আর আবেগঘন লেখাসংবলিত এসব বিলবোর্ড নজর কাড়ত নগরবাসীর।

তবে ২০১৭ সালে জয়কে উদ্দেশ করে লাগানো বিলবোর্ডটি ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এই বিলবোর্ডের সূত্র ধরেই ‘শমশের আংকেল’ হিসেবে পরিচিতি পান শমসের বক্স। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলেরও শিকার হতে হয় তাকে।

তবু থেমে থাকেননি শমশের। বিভিন্ন দিবসে বঙ্গবন্ধু, শেখ হাসিনা, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানকে নিয়ে বিলবোর্ড টানাতেন তিনি।

কেবল বিলবোর্ডই নয়, ৭ মার্চ ও ১৫ আগস্টে নিজ খরচে নগরের জিন্দাবাজার এলাকায় মাইক লাগিয়ে বঙ্গবন্ধুর ভাষণ বাজাতেন। এমনকি যখন আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না তখনও বঙ্গবন্ধুর ভাষণ বাজাতেন শমশের।

  •  
শেয়ার করুন