আল আকসায় ফিলিস্তিনিদের ওপর তান্ডব থামছে না

জেরুজালেমে ইসরায়েলের দখলকৃত এলাকায় আল আকসা মসজিদে মুসলিমদের উপর তাণ্ডব থামছে না ইসরায়েলি বাহিনীর। পবিত্র আল-আকসায় গত শুক্রবারের (১৫ এপ্রিল) তাণ্ডবে দেড় শতাধিক ফিলিস্তিনি আহত হয়। এর দুই দিন পর রবিবার (১৭ এপ্রিল) ফের আল আকসা মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করেছে ইসরায়েলি পুলিশ।

আল-অ্যারাবিয়া নিউজ জানিয়েছে, রবিবার আল-আকসা মসজিদে আবার ‘তাণ্ডব’ চালিয়েছে ইসরায়েলি পুলিশ। এতে অন্তত ১৭ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।   তবে পুলিশ বলছে, আল আকসা পরিদর্শনের জন্য ইহুদি দর্শনার্থী সেখানে আসার কিছুক্ষণ আগে শত শত ফিলিস্তিনি পাথর নিয়ে বিক্ষোভ শুরু করে।

টাইমস অব ইসরায়েল এক খবরে জানিয়েছে, ইহুদি দর্শনার্থীরা আল-আকসা দেখতে চাইলে তাতে বাঁধা দেয় শত শত ফিলিস্তিনি। এর পরই মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে ইসরায়েলি বাহিনী এবং তাদের সরিয়ে দেয়। এদিন সহিংসতার সময় ৯ জন ফিলিস্তিনিকে আটক করা হয় বলে খবরে বলা হয়েছে।

ফিলিস্তিন রেড ক্রস জানিয়েছে, সহিংসতায় অন্তত ১০ জন ফিলিস্তিনি আহত হয়েছে। তিন জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। সংস্থাটি জানিয়েছে, তাদের মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করতে দেয়া হয়নি তবে তারা আহতদের সাহায্যে এগিয়ে এসেছে।

আল-আকসার মসজিদ প্রাঙ্গণে প্রতিদিন ৩ ঘণ্টার জন্য অমুসলিমরা প্রবেশ করতে পারেন। এই সময়সীমা শুরুর প্রাক্কালে পুলিশ মসজিদে অভিযান চালায় বলে জানা গেছে

  •  
শেয়ার করুন